নরসিংদীতে তারুণ্যের স্বপ্ন ফাউন্ডেশন এর পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে

প্রতিবেদক, মিজানুর রহমান মিজান
আজ ২১/১২/২০ নরসিংদীর চরাঞ্চলে “তারুণ্যের স্বপ্ন ফাউন্ডেশন ” এর পক্ষ থেকে নজরপুর ইউনিয়নের দিলারপুর বাজারে ১০০ জন গরীব অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার গোলাম রাব্বানী, উক্ত আয়োজনে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন তারুণ্যে স্বপ্ন ফাউন্ডেশনের মনিটরিং পরিষদের আহবায়ক রুবেল আহমেদ, ফারুক সরকার, মামুন, আলি আহমেদ, জনি পানাই, শরীফ, রিমন ভূঁইয়া সহ

সংগঠনের সদস্য বৃন্দরা। এ সংগঠন প্রতিষ্ঠালগ্ন ২০১৯ সাল থেকে বিভিন্ন সামাজিক কার্যক্রম করে আসছে। যেমন, বৃক্ষ রোপন, মহামারীর সময়ে এান বিতরন শিক্ষাবৃত্তি সহ, বাল্যবিবাহ রোধে, ভূমিকা পালন করে আসছে। তারুণ্যের স্বপ্ন ফাউন্ডেশনের সদস্যরা “চলো বদলে যাই সমাজ বদলে যাবে” এই স্লোগানকে সামনে রেখে তাদের মনোভাব প্রকাশ করে জানায় সমাজের অধঃপতন ও বিপদের সময় দেখা যায়, আমরা কত শ্রেণির মানুষ একটা সমাজকে নিয়ে ভাবি।
একটি ভংগুর সমাজকে টেনে তুলতে কতগুলো মানুষের চিন্তা, কর্ম, আর সহযোগিতা প্রয়োজন হয়? স্বাভাবিকভাবে দেখলে মনে হবে। আমাদের চলার পথে সমাজের কোন অবদান নেই। কিন্তু মূল বিষয় হলো, আমাদের প্রতিটি পদক্ষেপে রয়েছে সমাজ ও সামাজিক প্রক্রিয়ার নানা অবদান। তাছাড়া সুনির্দিষ্ট কিছু মূল্যবোধের ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করতেও শিক্ষা দেয় সামাজিক সংগঠন। এখন মানুষ মানুষে যে অসহিষ্ণুতা, অস্থিরতা সামাজিক অবক্ষয় দেখা যায় এগুলো দূর করতে হলে সুস্থ সংস্কৃতির বিকাশ প্রয়োজন। সামাজিক সংগঠনের মাধ্যমে অসুস্থ সমাজে সুস্থতা আনা সম্ভব।

###

এই ধরনের আরো খবর