গত চার মৌসুমে নেইমারের পারফর্মেন্সের পার্থক্য

স্পোর্টস নিউজ :

বার্সা ছেড়ে নেইমার ২০১৭ সালে পাড়ি জমিয়েছে পিএসজিতে। সেখানে গিয়ে বেশ অসহায় অবস্থা নেইমারের। পারফর্মেন্সের কারণে অসহায় নয়, ইনজুরি নেইমারকে জড়িয়ে রেখেছে এই তিন মৌসুম ধরেই।

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে আসা নেইমার প্রথম মৌসুমেই মেটারসাল ইনজুরিতে মাঠের বাহিরে ছিলেন দীর্ঘ ৬ মাস। সেখান থেকে পরের মৌসুমে ফিরলেন, একই ইনজুরির কারণে আবারও চলে গেলেন ৬ মাসের জন্য মাঠের বাহিরে।

এরপর এই মৌসুমে আবার ফিরলেন। ইনজুরির সঙ্গে লড়াই করে খেলেছিলেন ঠিকমতই। কিন্তু লিগ বাতিল হওয়াতে লিগে কেবল মাত্র ১৫টি ম্যাচই খেলতে পেরেছেন তিনি।

নেইমার পিএসজিতে এই তিন মৌসুম এবং পিএসজিতে যাওয়ার আগের মৌসুমে বার্সাতে কেমন পারফর্ম করেছিলেন এক নজরে দেখা যাক (কেবল মাত্র লিগের হিসেব)-

২০১৭-১৭ মৌসুম- ৩০ ম্যাচ খেলেছেন। মিনিট খেলেছেন ৭৭.৫ শতাংশ। গোল করেছেন ১৩টি, অ্যাসিস্ট ১১টি। কি পাস দিয়েছেন ২৯.১টি। হো স্কোর্ড রেটিংস ছিল ৮.৫২।

২০১৭-১৮ মৌসুম- ম্যাচ খেলেছেন ২০টি। মিনিট খেলেছেন মাত্র ৫২.৩ শতাংশ। ১৯ গোল করেছেন, অ্যাসিস্ট ছিল ১৩টি। কি পাস দিয়েছেন ২৫.৯টি। রেটিংস ছিল ৮.৯৫।

২০১৮-১৯ মৌসুমে- ম্যাচ খেলেছেন ১৭টি। মিনিট খেলছেন মাত্র ৪২.২ শতাংশ। কি পাস দিয়েছেন ৩৪.৪টি। গোল করেছেন ১৫টি, অ্যাসিস্ট ছিল ৭টি। রেটিংস ছিল ৮.২৬।

২০১৯-২০ মৌসুমে ম্যাচ খেলেছেন ১৫টি। মিনিট ছিল ৫৪.৪ শতাংশ। গোল ১৩টি এবং অ্যাসিস্ট ৬টি। কি পাস দিয়েছেন ৩৩.৯টি, রেটিংস ছিল ৮.৫৮।

এই ধরনের আরো খবর